বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

সম্পাদাকীয়ঃ কুয়াশা ওয়েবজিন।। ডিসেম্বর সংখ্যা।। ২০১৭।।








সম্পাদাকীয়ঃ কুয়াশা ওয়েবজিন।। ডিসেম্বর সংখ্যা।। ২০১৭।।

আমাদের জাতীয় ঐতিহ্য মন্ডিত মাস ডিসেম্বর মাস। ডিসেম্বর আসলেই আমরা যারা বাঙ্গালী, আমাদের আত্নার ভেতরে বিজয়ের সুর বেজে ওঠে। কেঁদে ওঠে প্রাণ। চারদিকে বিজয় আর স্বাধীনতার সঙ্গীতে মুখরিত হয়। এটাই আমাদের মহাযুগের পাথেয় বিষয়। বিজয় মাস যখন এসে যায়, মনে হয় আমরা অনেক নির্ভেজাল একটা জাতিতে পরিনত হয়েছি। সারা দুনিয়ায় বাংলাদেশের সংস্কৃতি নিয়ে আলোচনা হতে থাকে। আমরা খুব গৌরব বোধ করি। আমাদের সবচে' বড় গৌরব যে আমরা এমনি এমনি এই মাতৃভূমি পাইনি। আমার মা - বোনদের ইজ্জত দিতে হয়েছে। রক্তের নদী বইয়ে দিতে হয়েছে। সাত কোটি মানুষের রক্তের বিনিময়ে আমরা এ দেশকে নিজেদের মত করে পেয়েছি। এটা আমদের জীবনের চেয়ে কম মূল্যের নয়। এই চেতনাকে ধরে রাখতেই প্রতিবৎসর আসে ১৬ই ডিসেম্বর। আসে শোক শোক গন্ধমাখা স্মৃতি নিয়ে। 

এ দিনটি বাঙ্গালী জাতির স্বরনীয় বরনীয় দিন। শিল্প সাহিত্যের নতুন করে গর্জে ওঠার দিন। শিল্পী - আঁকিয়েদের কণ্ঠে এবং আঁচরে চিত্রায়িত হবার দিন। খালি পায়ে হেঁটে হেঁটে স্মৃতিসৌধে ফুল দিয়ে বুকে জরিয়ে ধরার দিন। একে অপরে শোক বিনিময়ের দিন। তবে আমরা আর কাঁদিনা। কান্নাকে আমরা এতোদিনে শক্তিতে রুপান্তরিত করে নিয়েছি। তাই তো মাঝে মধ্যে গর্জে উঠি। হুংকার দেই। জাতির জনকের সেদিনের হুংকার আমাদিগকে সে রকম করেই শক্তিতে পরিনত করেছে। এই মাসটা তাই অনেক স্মৃতিময় এবং স্মৃতিবিজরিত মাস।


" কুয়াশা ওয়েবজিন,, এই মাসকে ঘিরে বিশেষ আয়োজন হিসেবে বিজয়ের লেখাকে অগ্রাধিকার দিয়েছে। ৭১,র চেতনা ধরে রাখতে কুয়াশা,র পরিবার ভালো ভালো লেখা দিয়ে কুয়াশাকে আরো মানের, আরো পাঠকপ্রিয় করে তুলতে সহযোগীতা করেছেন। ২০১৭ইং প্রথম বর্ষের শেষ সংখ্যা এটি। আসছে জানুয়ারি হবে ২য় বর্ষে পদার্পনের বিশেষ সংখ্যা। 

সকলকে বিজয় মাসের শুভেচ্ছা ও ভালোবাসা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন