মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮

কবে তুমি আসবে হে কেশবতী ।। ফাইয়জ ইসলাম ফাহিম



















কবে তুমি আসবে হে কেশবতী


কবে তুমি আসবে, কবে তুমি ভালবাসবে হে কেশবতী
একুশটি বসন্ত পেরিয়ে গেল তোমার অপেক্ষায়!
একটি বসন্ত হারানোর কি যে যন্ত্রণা তুমি যদি বুঝতে
নিজেকে নিয়ে আর লুকোচুরি খেলতে না দিনমান আমায় খুজতে?

তেমায় স্বর্গে,মর্তে,পাতালে খুজলাম পেলাম না বারংবার খোয়াবে এসে যাতনা দাও কষ্ট দাও আমায় দহন করো,
তুমি বিনে কিছু ভাবতে পারি না হে কেশবতী
কত যে কষ্ট আহ্ কি দূর্বিষহ যন্ত্রণা,কি দিবে আমায় শান্ত্বনা!
আর কে দিবে তোমায় আমার কাছে আসার মন্ত্রণা।
.
আমার দিন কাটে না রাত কাটে না
প্রতি সেকেন্ড, মিনিট,ঘন্টা,প্রহর নিজের সাথে যুদ্ধ করি!
মনকে বোঝাই, কিন্তু মন তো বুঝে না ও যে বড্ড বেহায়া
ও বারংবার আমার বিরুদ্ধে বিদ্রোহ করে
ও সব সময় আমায় পর্যদুস্ত করে রাখে।

হে কেশবতী তুমি কোন গ্রহে থাক পরীর দেশে নাকি,নেপচুন, ভলকান,ইউরেনাস,শনি গ্রহে!
কেন গ্রহে থাক তুমি নিশ্চুপ থেক না,খোয়াবে এসো আজ তোমায়
শোনাবো প্রেমের মন্ত্রণা।

তোমার দীঘল এলোকেশ গুলো বিনুনি করে দিবো,
তোমায় শ্বেত পদ্ম দিয়ে অর্চনা করবো,
হে কেশবতী তুমি আমার অমরাবতী তোমাকে ঘিরেই আমার
সব,তুমি কি আসবে আজ খোয়াবে তোমার কেশ গুলো কে হেলালের আলায় গোসল করাবো।

প্রেম দেবতা মদন তোমায় আমাকে বর দিয়েছে তাই তোমায় আজ
ভালবাসার মাল্য পড়াবো,
তুমি কি আসবে হে কেশবতী এই ভূলোকে, দূলোকের মায়া ত্যাগ করে
এভাবে আর আমায় কষ্ট দিও না।

কষ্টের পশরা তোমার কেশের ছোঁয়ায় ম্লান করতে চাই
তোমার ভালবাসার কাছে বিক্রি করতে চাই!
সামনে বসন্ত, তুমি এসো কেশবতী আমার মনকে শান্ত করে দাও ?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন