বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮

সম্পাদকীয়।। জানুয়ারি সংখ্যা।। ২০১৮ ইং।

সম্পাদকীয়ঃ কুয়াশা ।।  জানুয়ারি সংখ্যা। ২০১৮ইং। 

দেখতে দেখতে একটি বৎসর পার করলো "কুয়াশা"। খুব সফলতার সাথে এবং পাঠকপ্রিয়তার দাবি রেখে ২০১৭ইং সাল পার করা হলো আটটি সংখ্যা প্রকাশনার মাধ্যমে। 
খুব ভালো এবং কিছুটা তিক্ত অভিজ্ঞতার মাধ্যমে হাঁটি হাঁটি পা পা করে এইতো এতো দূর আসা। কেউ কেউ লেখা দেননি - অনেকবার চেয়েও। এমন অভিজ্ঞতাও তৈরী হয়েছে। তবে আশা রাখছি অল্প কিছুদিনের মধ্যে লেখকরাই লেখা দেবার জন্য হুমড়ি খেয়ে পড়বেন এমন প্লান নিয়ে সামনে এগোচ্ছি। তবে এ কথা নিশ্চিত যে " কুয়াশা " একটা পাঠক সমাজ তৈরী করে নিয়েছে। একটা সম্ভাবনাময় স্থানে অাসতে পেরেছে। এর জন্য আমাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। অনেক সময় ব্যায় করতে হয়েছে। অর্থও ফুরাতে হয়েছে । এ জন্য নিজেকে সম্পাদক এবং প্রকাশক হিসেবে গর্ববোধ করি।


নতুন বছরের নতুন ভাবে সবকিছুর আবির্ভাব হয়।  কিন্ত "কুয়াশা " আগের মতোই আছে। থাকবে। এখানে সব লেখকের গুরুত্ব সমান। লেখার মানের নিকট কুয়াশা কখনো আপোস করেনি। করবেওনা। তবে আশার কথা এই যে দিন দিন" কুয়াশা "জনপ্রিয় হয়ে উঠছে আশান্বিতভাবে। "কুয়াশা " যদিও অনলাইন ভিত্তিক একটি ম্যাগাজিন- তবু এর মান মর্যাদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর পাঠক ও ভিউওয়ার মাত্রাতিরিক্তভাবে বাড়ছে। অনলাইন এক্টিভিষ্টদের নিকট কুয়াশা একটা প্লাটফর্ম তৈরী করতে বদ্ধপরিকর।


যারা নিয়মিত " কুয়াশা " তে লিখছেন এবং পড়ছেন।  এখানে অলরেডি একটা "কুয়াশা " পরিবার তৈরি হয়ে গেছে। সেজন্য সকলের ভূমিকা রয়েছে। এখানে লিখতে থাকেন। আরো লেখক ও পাঠক বৃদ্ধির জন্য আপনারাও সহযোগীতা করেন। নিজের লেখাতো পড়বেনই। আরেকজনকে পড়ার সযোগ করে দিন। এজন্য আপনার প্রকাশিত লেখার পেজটা বিভিন্ন সাইটে শেয়ার করার নীতিগত দায়িত্ব আপনার। ভবিষ্যতে লেখক সম্মানীর ব্যবস্থা করারও পরিকল্পনা হাতে রেখেছি। নিজের মতো করে দাবি রাখতে পারার একটা অধিকার তৈরী করে নিন। এ জন্য এই সাইটে মাঝে মধ্যে এসে ঢু মেরে যান। অন্যদের লেখাও পড়ুন, শেয়ার করুন। তাতে "কুয়াশা" র নিকট প্রিয় হতে পারবেন। "কুয়াশা " আপনাকে নিয়ে গর্ববোধ করবে।

সাথে থাকুন - এই আশা করে এখানেই রাখলাম।


----------------
দ্বীপ সরকার

সম্পাদক
মাসিক কুয়াশা ওয়েবজিন। 

1 টি মন্তব্য: