মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮

ইচ্ছার কাঙালিপনা ।। এলিজা আজাদ

















ইচ্ছের কাঙালিপনা 

যদি পারো একটিবার ছুঁয়ে যাও---
স্পর্শে এই নিস্তরঙ্গ জীবন তরঙ্গায়িত হয়ে উঠুক
জানি, আর হবে না একসুরে জীবন সাধা
জীবনের কিছু কথা অসমাপ্ত রেখেই চলে যাবো
আজকাল ভোর করে না আমার অপেক্ষা
আমি ভোরের প্রতীক্ষায় প্রহর গুনে চলি
ইচ্ছে হয় একটা দিন আসুক-
সব শূন্যতা সরিয়ে তুমি-আমি জীবন্ত শরীর নিয়ে জেগে উঠি---
জেগে উঠুক কামক্ষুধা---
বর্তমানের এই রুক্ষ শরীর কতদিন বসন্ত বাতাসে দুলে ওঠেনি!
ফোটিনি একটিও গোলাপ কুঁড়ি আমার কমনীয়তাকে ইর্ষা করে!
তবুও আছি একটি দিনের প্রতীক্ষায়-
রাঙা ভোর নিয়ে একটি সকাল জাগ্রত হোক-
উড়ুক শিমুল পলাশ অসময়ের বাঁধন টুটে-
তৃষার্ত আমি তোমাকে জল ভেবে পান করি-
আমার ইচ্ছের কাঙালিপনা দেখে পৃথিবীর সব মানুষ যদি লজ্জায় মুখ লুকায়-
আমার তাতেও কিছু যায় আসেনা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন