সোমবার, ১০ জুলাই, ২০১৭

কবি - ইসলাম তারিক

কবি         

               (রম্যছড়া)

আমি হলাম যুগের সেরা মস্তবড় কবি
সারাটি দিন যাচ্ছি এঁকে এই প্রকৃতির ছবি।
দূর আকাশের চাঁদটি পেড়ে কথার মালা গাঁথি
সন্ধ্যারাতের জ্বোনাকিরা হয় যে আমার সাথী।

বনবনানীর সবুজ পাতা নদীর ঢেউয়ের ছবি
গল্পকথায় আঁকাই কতো পূব আকাশের রবি।
এই সমাজের অনেক কিছুই বলছি মধুর সুরে
কবি বলেই নিজের কথা রাখছি অনেক দূরে।

সারাটা দিন কাব্যকথায় দেশের কথাই বলি
হৃদয় মাঝে সঠিক কথা মান্য করে চলি।
এত্তো কিছু করছি আমি সারাবছর ধরে
তবু বউয়ের মন পেলাম না নেয় না আমার ঘরে!

আমি না কি আমড়া কাঠের আস্ত একটি ঢেঁকি!
বউয়ের কথায় ভয়ে ভয়ে হচ্ছি আমি মেকি!
লিখতে পারি মহাকাব্য সবার হৃদয়কাড়া
কিন্তু ওসব পানসে লাগে বউয়ের হুমক ছাড়া!

কাব্য আমার যেমন প্রিয় বউটা প্রিয় তেমন
গরম ভাতে মাংসের সাথে যেমন        প্রিয় লেমন।
এখন আমি কি যে করি? পাই না খুঁজে পথ
বউ ছাড়া ভাই কেমনে চালাই কাব্যছড়ার রথ?



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন