রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

অজস্র ইচ্ছা ।। বন্যা ইসলাম


অজস্র ইচ্ছা


যদি কোনো বিষাদের রাতে আমাকে তোমার খুব দেখতে ইচ্ছে করে,
তবে জানালার কপাট খুলে দূর অভ্রের দিকে একবার তাকিও,
দেখবে অভ্র আমাকে তার বুকে ঠাঁই দিয়ে তাঁরা করে রেখেছে।

যদি কখনো আমার বিমর্ষ কণ্ঠ তোমার কানে বেঁজে ওঠে,
তবে একবার আমার প্রাচীন কবিতাগুলো পড়ে নিও।
দেখবে তোমার অন্তকর্ণ জেগে উঠবে আমার শব্দে।

যদি কখনো তোমার আমাকে আরো একবার ভালোবাসতে ইচ্ছে করে,
তবে একবার তরস্ত পায়ে অনাথ আশ্রমে যেও।
নিস্পাপ বাচ্চাদের একটু আদোর করে দিও।
দেখবে তোমার হৃদয়ে বিশুদ্ধ ভালোবাসাই ভরে যাবে।

যদি কখনো তোমার ভালোবাসি ভোলোবাসি কথাটা বলতে ইচ্ছে করে,
তবে একঝাঁক জোনাকের হাতে প্ল্যাকার্ডে ভালোবাসি ভালোবাসি লিখে পাঠিয়ে দিও।

তোমার যদি কখনো আমার হাতটা ধরতে ইচ্ছে করে,
তবে কোনো এক রোদ্দুর বিকেলে বকুল তলায় অপেক্ষা কইরো,
আমি ফুল হয়ে তোমার কাছে ফিরে আসবো।

যদি কখনো আমার কাছে তোমার অভিযোগ পাঠাতে ইচ্ছে করে,
তবে একটা শিরোনামহীন চিঠি লিখে আকাশে পাঠিয়ে দিও।
আমি মেঘ হয়ে এসে কুড়িয়ে নেবো।
তবুও তুমি এবার ভালো থেকো সপ্তাশ্ব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন