রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

কয়েকলাইন খামখেয়ালী ।। সৌমিত্র সৌম্য


কয়েকলাইন খামখেয়ালী



মিমির সাথে আমার শেষ কথা হয় ২০১৩ এর এক শীতের রাতে,রাত ১২ টার পরে। যে মেয়ে ফোন দিলে রেগে আগুন হয়ে যেত তার এমন আদিখ্যেতার অর্থ বুঝতে একটুও দেরী হয়নি আমার। তবে আমি কিন্তু আজ কিছুটা অন্যরকম।

মিমি :হ্যালো.....
-কে মিমি??
: চিনতে পারছো??
-হু,কেমন আছো??
: চলছে,বিয়ে করেছি,কোর্ট ম্যারিজ
-বাহ,ভালো তো,হাজব্যান্ড কি করে??
:ডেন্টিস্ট
-আমি এমবিবিএস ছিলাম তো 
: বাদ দাও, এতোদিন বাদে কথা হচ্ছে,কেমন আছো?? গার্লফ্রেন্ড হইছে?
-আমার মতো ছেলের গার্লফ্রেন্ড কেমনে হবে?? 

:হয়ে যাবে(মিমির নিরুত্তাপ উত্তর)

- তা এতো রাতে ফোন দিলে হাজব্যান্ড রাগ করবেনা??
: ও বাইরে, জানবেনা
-এইটা ঠিক না, তুমি তো ওকে পছন্দ করেই বিয়ে করলে,কেন আবার আমার সাথে কথা বলছো??? এগুলো ঠিক না
: কেন কথা বলা নিষেধ নাকি ডাক্তার সাহেব??
-হাহাহা,তুমি আগের মতোই আছো
: যেমন?
-আগেরমতোই সেই ছেলেমানুষী আর আমাকে টিটকারী মারার স্বভাবটা রয়ে গেছে
:তুমিও,আগেরমতোই সহ্য করার ক্ষমতা নিয়ে টিকে আছো,ভালো লাগলো।
-তারপর, কি করো এখন?
:এইতো, অনিশ্চয়তার বাশিতে সুর তুলছি
-কীসের অনিশ্চয়তা? অনিশ্চয়তা তোতো ছিলাম আমি।
: বাদ দাও ভালো লাগছেনা, টেনশন করোনা,অনেক ভালো মেয়ে পাবে,আমার মতো তোমায় ভোগাবেনা
-ভালো মেয়ে,হাহাহা, ;
(গলা ধরে আসে আমার,ভালো মেয়ে তো চাইনি, তোমাকে চেয়েছিলাম। তুমি আমাকে এখন ভালো মেয়ের আশা দিচ্ছো।)
: শোন,এটা আমার ফোন নাম্বার, আর হারিও না,হারালে আর পাবেনা

- আমি জানি আর পাবোনা,সত্যি ই পাবোনা।কী চেয়েছিলাম? বেশি কিছু কী? সব তো মেনে নিয়েছিলাম। সেই কোকরা চুলের কেয়ার করিনা টাইপ ভাব, কই মাছ ভাজির গল্প,চুল বাধার সময়ে  হাসির ফুলঝুরি , এটুকুই চেয়েছিলাম।

ফোন টা কেটে গেলো,কেন কাটলো? ও কেটে দিলো? ওকি কাদঁছে? কেন? কেন কাদঁবে? ওকি ভালো নেই? না,হয়তো ঘুমিয়ে পড়ছে। 

ঐ শেষ,আর কখনো কথা হয়নি, নিজের ঘুমের জন্য আমার পরবর্তী কয়েকদিনের ঘুম হারাম করতে একটুও বাধেনি তার। নাম্বারটাও হারিয়ে ফেললাম আবার,হারালাম,সত্যি হারালাম।

এখন আমি ভাবছি, সিগারেট জলছে,ঠোট পুড়ে কালো হয়ে যাচ্ছে,সাথে কালো হচ্ছে চারপাশের জগৎটা।  একটু পরেই রাত হয়ে যাবে, শুনেছি রাত যত গভীর হয় প্রভাত তত নিকটে আসে, তোমার প্রতি ভালোবাসাটাও তো গভীর ছিলো , কেন ফিরিয়ে দিলে???
ফিরিয়ে দিলে ভালো কথা,কেন এই রাত-বিরাতে মনে করিয়ে দিলে প্রেম নামের কলিতেই ঝরে যাওয়া ফুলটার কথা???

উত্তর নেই জানি, তোমাদের কাছে কোন উত্তর নেই। আচ্ছা,তুমি কতোটা সুখে আছো??? কতোটা সুখে থাকলে মাঝরাতে স্বামীকে বাদ দিয়ে পরপুরুষের সাথে গল্পে মজো???
আর কতো চাও তুমি?? তোমার চাওয়ার শেষ ঠিক কতোটা ধ্বংসে???
সত্যি ই তুমি দেবী, তুমি নারী, তুমি লোভী....


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন