শনিবার, ১২ আগস্ট, ২০১৭

একখন্ড ধূলোবেলা,র কাব্য - দ্বীপ সরকার

একখন্ড ধূলোবেলা,র কাব্য

তখনকার কথাগুলো মনে হয় খুব,
বিস্তৃত অতীত জমিয়ে তুলছে পোয়াখানেক বৃষ্টি শহর,
আমার চোখে -

আমি এমনই মানুষ ছিলাম,খেলনার ছলে ভেঙেছি মাটির মাইক অজস্র- 
ফের বানিয়েছি তুল তুলে শরীরের রেডিও, 
বিনা তারের ছুঁই ছুঁই গল্প -আজও চোখঝালোরে ঝুলছে ঔরসজাত স্বপ্ন,
ঝালোরের ওপারে স্মৃতিরোদের দিনতালিকা।

এই সমস্ত উঠতি বয়সে উচ্ছৃঙ্খল আঙুল উঁচিয়ে যখন যৌবনমোড়ে এসে থামি, 
মনে হয় মাটির মাইকে ভেসে আসছে ধূলোবেলা,র পুংক্তি,
আবৃত্তির কালো কালো পেখম।
দারুন অাবছায়ার নোটবুক,কান্নার ধাঁচে রচিত হয় বিষম অতীত,শুধু চেনা লাগা আমার ভেতরের অতীতসমূহ উড়ছে। ধূলোমাখা হাত আজও উবু হয়ে আছে নিষ্ঠায়। স্বপ্নেরা গ্রীবা ছুঁয়ে আছে আমার,ধূলোবেলা,র চাঁইয়ে আমি আটকে থাকা চুনোপুটি,ধবধবে স্মৃতিচারন সম্মেলনে কবি কোথাও নেই- চারপাশ অব্যয় সুনসান।
লেখাঃ ৩১/৭/১৭ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন