বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

শেষ কথা -আহমেদ মুনীর

শেষ কথা 
তোমার সাথে কথা বলা না বলা সমান সরল কথা 
তুমিতো বনফুল ছড়াও সুগন্ধী সৌরভ 
মধুকর আসে যায় ঝাকে ঝাকে 
অকৃপণভাবে দাও তুমি তোমার সুধা 
তুমিতো ভালই আছো তোমারই মত 
যা চেয়েছ যেমন চেয়েছ যা চাও যেমনটা চাও 
দুঃখটা সরিয়েছো এটাই এখন তোমার সুখ 
নিত্য নব নব সাধে ভরে রাখ তোমার মন 
ভরে তুল সুখ।। 
কী আর এখন প্রয়োজন তোমাকে আমার 
অতিষ্ঠ জঞ্জাল সরিয়ে এখন তুমি ব্যস্ত রানী মহারানী 
তোমার মৌচাকে 
এখনও তোমার জীবন ভরা ভাদরের যৌবন 
রূপ সুধা বিতরণেই যত সুখ পাও তুমি 
এটাই গ্রহণ এটাই কামনা সাধনা তোমার 
ভাললাগার ভালবাসার নিত্য নব অভিসারে 
এখনও অনন্যা প্রেমিকা তুমি ।। 
সৃষ্টিকর্তার মনে কী আছে জানেন তিনিই আরও 
জেনে থাকতে পার তুমিও 
আমি জানি না কিছুই 
আমি থাকি আমারই কাছে 
আমার ভাললাগা ভালবাসার সাথে 
এখানে মধুকর মধু কিছু্ই নেই
এখানে আসে না কেউ 
এখানে নেই গুন গুন গুঞ্জণ 
এখানে হয় না কোন অভিসার 
এ এক ভিন্ন জগত দেখবে না তুমি 
দেখবে না মধুকরেরাও 
এইভাবে ভাল থাকা ভাল আছি 
বেচে থাকা বেচে আছি 
থাকব বেচে থাকব ভাল ।। 
তাই তোমার সাথে কথা বলা না বলা সমান মরল 
অযথা বাক্য ব্যয়ে ভাঙ্গাবোনা তোমার ধ্যান 
তুমিও ভেঙ্গ না আমার সুখ 
এইটুকুই রইল শেষ কথা শেষ নিবেদন।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন