বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

সিরিজ কবিতা - দেবজ্যোতি কাজল

সিরিজ কবিতা

খটকা

আমি যখন কবিতা লিখতে বসি

অনুভব করি আমার ভিতরে

                         কিছু একটা ঘটতে ।

আমি তখন নিজেকে বুঝে উঠতে পাবি না

আমার চামড়ার নিচে কে আগুন হয়ে জ্বলে

হঠাৎ-

একটা কবিতা এসে দাঁড়ায় 

আমি ভয়ে কুঁকড়ে উঠি মনে

আমি তখন বুঝতে পারি

লেখার টেবিলে আমি মিসিং

তাই আমার একা বোধ গুলো

খুঁজে পায় বিস্তার অবিস্তারে ।

কিন্তু এবার ভেবেছি আমি-

অনেকটা পথ এগোব , অনেকটা

মিত্রাক্ষর কবিতার হাত ধরে হাঁটব

বহু দূর অবধি , বহু অজানা দূর ।

সকল

সব যে থেমে যাবে , ভেঙ্গে-ভাঙ্গা হবে

আলগা হয়ে সব একদিন হারিয়ে যাবে ।

তখন ,আমি তোমার শ্বাস নিব , দুঃখ নিব

কিন্তু তোমার মৃত দেহ নিতে পারব না ।

চলি

আমি তোমাকে বিদায় বলতে পারি নি

শ্রেষ্ট সময়েও বলতে পারি নি চলি ।

তোমাকে এখনি বলতে হবে বিদায়

আমি দ্বিতীয়বার বিদায় নিতে পারব না ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন